সোমবার, ১৮ জানুয়ারী, ২০১৬

চেক করে নিন আমেরিকা, মালয়েশিয়া, সিঙ্গাপুর,ওমানের সহ ১১টি দেশের ভিসা

৬:৩৫ AM

ইন্টারনেটে চেক করে নিন আমেরিকা,ব্রিটেন, কানাডা, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুর ও ওমানের সহ ১১ টি দেশের ভিসা, অনলাইনে খুব সহজে আপনি অনলাইনে আমেরিকা, কানাডা,নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া,ব্রিটেন, মালয়েশিয়া, সিঙ্গাপুর ও ওমানের সহ ১১ টি দেশের ভিসা চেক করে নিতে পারবেন, অনলাইনে ভিসা চেক করার নিয়ম নিম্নে দেওয়া দেশ অনুযায়ী লিংক দেয়া হল ।

ভিসার আবেদনের দিকনির্দেশনা ছাড়াও প্রাপ্ত ভিসার বৈধতা যাচাই ও প্রক্রিয়াধীন ভিসা আবেদনের স্ট্যাটাস জানার সুযোগও রয়েছে অনেক দেশের সংশ্লিষ্ট ওয়েব সাইটে।

উদ্যোক্তা ভাই বোনেরা নিজেদের তথ্য কেন্দ্রে আগত ভিসাকপি গুলো নিচের বিবরণকৃত ওয়েব সাইট থেকে ভিসা গুলো চেক করে দিতে পারেন এবং ইনকাম করতে পারেন অনেক টাকা।
ব্রিটেন
যুক্তরাজ্য সরকার পরিচালিত ‘ইউনাইটেড কিংডম বর্ডার এজেন্সি’ (ইউকেবিএ) বিদেশিদের ভিসা ও ইমিগ্রেশনসংক্রান্ত তথ্য দিয়ে সাজিয়েছে তাদের অফিশিয়াল ওয়েব সাইট www.ukba.homeoffice.gov.uk তথ্যবহুল এই সাইটে অভিবাসন, ভ্রমণ, শিক্ষা ভিসা ছাড়াও দক্ষ কর্মী ও পেশাজীবীদের জন্য ‘ওয়ার্কিং হলিডে মেকার’ ভিসার তথ্য পাওয়া যাবে। তা ছাড়া ঢাকার ব্রিটিশ দূতাবাস ও ইউকেবিএ’র অফিশিয়াল পার্টনার ভিএফএস গ্লোবালের ওয়েব সাইটে www.vfs-uk-bd.com পাওয়া যাবে বাংলাদেশি নাগরিকদের জন্য নির্ধারিত ভিসা ফি, ভিসা প্রত্যাখ্যানের ক্ষেত্রে আপিল সম্পর্কিত পরামর্শ, ভিসা আবেদনের যোগ্যতা ও গাইড লাইন। আবেদনকারীরা তাদের আবেদন প্রক্রিয়ার সর্বশেষ অবস্থা বা স্ট্যাটাস সম্পর্কেও জানতে পারবেন এই সাইটের ‘ট্র্যাক ইউর অ্যাপ্লিকেশন’ অপশনে ক্লিক করে অথবা এই লিংক থেকে
https://www.vfs.org....TrackStatus.as…==

আমেরিকা
‘ডাইভারসিটি ভিসা’ বা ডিভি লটারির নির্দেশনা, ‘এইচ-ওয়ানবি’, পড়াশোনা, কাজ ও ভ্রমণ ভিসার ফিসহ বিস্তারিত তথ্য এবং আবেদনের ব্যাপারে
প্রয়োজনীয় দিকনির্দেশনা দেওয়া আছে যুক্তরাষ্ট্র সরকারের ডিপার্টম্যান্ট অব স্টেটের অফিশিয়াল সাইটের ‘ভিসা ফর ফরেন সিটিজেন’ বিভাগে। আরো জানা যাবে http://travel.state.gov ওয়েবসাইটে। ভিসা আবেদনকারীদের সুবিধার্থে প্রক্রিয়াধীন ভিসার হাল জানার জন্য যুক্ত করা হয়েছে ‘অ্যাপ্লিকেশন স্ট্যাটাস’ নামের ওয়েব পোর্টাল।
তা ছাড়া ডিভি আবেদনকারীরা যাচাই করতে পারবেন তাদের ভিসা প্রাপ্তির তথ্য। ‘ডিভি’ প্রোগ্রামের আবেদনকারীরা ফলাফল জানতে পারবেন এই লিংক থেকে www.dvlottery.state.gov/ESC
কানাডা
কানাডা সরকারের ‘সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন কানাডা’ (সিআইসি) অভিবাসন ও নাগরিক সেবা প্রদানকারী একটি প্রতিষ্ঠান। যার অফিশিয়াল ওয়েব সাইটে www.cic.gc.ca ভিসা প্রার্থীরা ভ্রমণ, অস্থায়ী চাকরি, শিক্ষা, অভিবাসন ভিসার বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন।
‘check application status’-এ ক্লিক দিয়ে আবেদনকারীরা আবেদন প্রক্রিয়ার হাল সম্পর্কে নিশ্চিত হতে পারবেন। তা ছাড়া প্রার্থীর ভিসা আবেদনের যোগ্যতা আছে কি না, তাও যাচাই করা যাবে এই সাইটে।

অস্ট্রেলিয়া
অস্ট্রেলিয়ার ‘ডিপার্টম্যান্ট অব ইমিগ্র্যাশন অ্যান্ড সিটিজেনশিপ’-এর ভিসাসংক্রান্ত সব তথ্য ও
অনলাইনভিত্তিক সেবা পাওয়া যাবে এই ওয়েব সাইট থেকে www.immi.gov.au এখানে ‘ওয়ার্কাস’ অংশে ‘স্পন্সর’ ‘ওয়ার্কারস’, ‘প্রফেশনাল’, ‘স্কিল মাইগ্রেন্ট’সহ বিভিন্ন পেশাজীবীর জন্য চাকরি ভিসার তথ্য রয়েছে। তা ছাড়া ভিজিট, মাইগ্রেন্ট, স্টুডেন্ট ভিসার পৃথক তিনটি অংশে প্রয়োজনীয় সব তথ্য দেওয়া হয়েছে। সাইটটির ‘অনলাইন সার্ভিস’ অংশে ভিসার আবেদন এবং ভিসা আবেদনের অগ্রগতি চেক করা যাবে। প্রফেশনাল, ওয়ার্কিং হলিডে ও দক্ষ শ্রমিক ভিসা আবেদনের যোগ্যতা যাচাইসহ শিক্ষার্থী ভিসাধারীরা কাজের অনুমতির আবেদন করতে পারবেন এই সাইট থেকে। ভিসা প্রত্যাখ্যাত হলে কী করতে হবে এবং ভিসাসংক্রান্ত সহযোগিতার জন্য অনুমোদিত এজেন্টদের খোঁজও পাওয়া যাবে এখানে।

নিউজিল্যান্ড
ইমিগ্রেশনসংক্রান্ত পরামর্শ, ভিসা ফি, ভিসা প্রক্রিয়ার দিকনির্দেশনা পাওয়া যাবে নিউজিল্যান্ড সরকারের ‘ডিপার্টমেন্ট অব লেবার’ পরিচালিত ইমিগ্রেশন বিষয়ক এই ওয়েব সাইটে www.immigration.govt.nz রেসিডেন্ট, স্টাডি, ওয়ার্কিং হলিডে, ভিজিট ভিসা ও ওয়ার্ক পারমিটসংক্রান্ত গুরুত্বপূর্ণ সব তথ্য পাওয়া যাবে সাইটটিতে। তা ছাড়া ‘স্কিল মাইগ্রেন্ট’ ও ‘বিজনেস অ্যান্ড ইনভেস্টম্যান’ ক্যাটাগরিতে পাওয়া যাবে দক্ষ কর্মী, পেশাজীবী ও ব্যবসায়ীদের ভিসাসংক্রান্ত তথ্য। ভিসার জটিলতা এড়াতে পরামর্শ নিতে পারেন সে দেশের ইমিগ্রেশন অ্যাডভাইজার অথোরিটির অফিশিয়াল সাইট www.iaa.govt.nz থেকে।

মালয়েশিয়া
রাজনৈতিক অস্থিরতা মুক্ত ও বহুজাতিক দেশ মালয়েশিয়া। শান্তিপ্রিয় এ দেশে আছে অভিবাসন, ভ্রমণসহ প্রফেশনালদের চাকরির সুযোগ।
মালয়েশিয়ায় আবেদন করতে হলে কী ধরনের যোগ্যতা ও কাগজপত্র লাগবে, ভিসা আবেদনের নিয়ম-কানুন, আবেদন ফরমসহ প্রয়োজনীয় সব তথ্যই আছে সাইটটিতে। তবে তার আগে ভিজিট করতে হবে মালয়েশিয়া সরকারের ইমিগ্রেশন ডিপার্টমেন্টের এই সাইটে www.imi.gov.my সাইটটির ‘ফরেনার্স’ বিভাগে বিদেশি নাগরিকরা ভিসাসংক্রান্ত পূর্ণাঙ্গ তথ্য ও নিকনির্দেশনা পাবেন। শর্ট টাইম সোশ্যাল ভিজিট পাস, লং টাইম সোশ্যাল ভিজিট পাস, ভিসা উইথ রেফারেন্স, স্টুডেন্ট পাস এবং মালয়েশিয়া ইজ মাই সেকেন্ড হোম ভিসা প্রোগ্রামের তথ্য এবং আবেদনের যোগ্যতা ও নিয়মকানুন। আবেদনের পর ভিসা প্রক্রিয়া কোন পর্যায়ে আছে, তাও জানা যাবে সাইটটির ‘অনলাইন সার্ভিস’ থেকে। অনলাইনে ভিসার আবেদন প্রক্রিয়ার বর্তমান হাল জানতে হলে ‘No. Rujukan’ বক্সে ভিসা আবেদনের রেফারেন্স নম্বর এন্ট্রি করতে হবে। উল্লেখ্য, ২০০৮ সাল থেকে বাংলাদেশি শ্রমিক নিয়োগের ব্যাপারে মালয়েশিয়া সরকারের নিষেধাজ্ঞার কারণে এই সাইটে ‘ওয়ার্ক ভিসা’ সংক্রান্ত তথ্য পাওয়া গেলেও আবেদনের সুযোগ নেই।

আপনি কি দালাল বা এজেন্সির মাধ্যমে মালেশিয়া টুরিষ্ট ভিসায় আসতে চান ? ভিসা যদি পেয়ে থাকেন, তা হালে আপনি পরবতী সমস্যা এরানোর জন্য এখন
ভিসা/পারমিট চেক কারে নিন,
Web page টি তে আপনার ৩ টি জিনিস চাই বে
১, NO DOKUMEN: মানে আপনার পাসপট নাম্বার দিবেন
২,Warganegara: মানে আপনি কোন দেশি।(বাংলাদেশ)
৩, CARIAN: মানে খোজ কড়া/ CLIK করুন
তা হালে আপনি আপনার ভিসা চেক কারতে পারবেন/ যে ভিসা আপনি পেয়েছেন তা আসল না নকল,

Visa Check Link>> https://eservices.im...g=en&module=pra

ভিসা আবেদন করার পর স্ট্যাটাস জানতে >>> https://eservices.im...myimms/PDStatus

সিঙ্গাপুর
আয়তনে ছোট হলেও শক্তিশালী অর্থনৈতিক ভিতের কারণে অনেকেই ওয়ার্ক ভিসা পারমিট নিয়ে পাড়ি জমাচ্ছেন সিঙ্গাপুরে। ভ্রমণ ও স্টুডেন্ট ভিসায়ও যাচ্ছেন অনেকে। বিদেশি ভ্রমণকারী, শিক্ষার্থী ও কর্মীদের ভিসাসংক্রান্ত বিস্তারিত তথ্য পেতে সহায়ক হবে দেশটির ‘ইমিগ্রেশন অ্যান্ড চেকপয়েন্টস অথরিটির’ অফিশিয়াল ওয়েব সাইট www.ica.gov.sg
সাইটটির ই-সার্ভিস অংশে ‘ইলেক্ট্রনিক এপয়েন্টমেন্ট বুকিং সিস্টেমস’ (ই-এপয়েন্টমেন্ট), রি-এন্ট্রি পারমিট ভিসা, ভিজিট ভিসা ও এন্ট্রি ভিসার আবেদন এবং একই সঙ্গে ইস্যুকৃত ভিসার বৈধতা যাচাই করা যাবে। অনলাইনে ভিসার বৈধতা ও ভিসা আবেদন প্রক্রিয়ার সর্বশেষ অবস্থা জানতে ভিজিট করুন এ তিনটি লিংকে–
https://ltpass.ica.gov.sg
https://ienquiry.ica.gov.sg
https://ienquiry.ica.gov.sg

এ ছাড়া mom_wpd@mom.gov.sg ইমেইল ঠিকানায় প্রার্থীর ওয়ার্ক পারমিট নম্বরসহ প্রয়োজনীয় তথ্য (নাম, বাবার নাম, পাসপোর্ট নম্বর, জন্ম তারিখ, জাতীয়তা) পাঠালেই ফিরতি ইমেইলেই ভিসা সঠিক না ভুল–তা জানা যাবে।

সংযুক্ত আরব আমিরাত
মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের শ্রম মন্ত্রণালয় বিদেশি ভ্রমণকারীদের ভিসার তথ্য ও আবেদন প্রক্রিয়া যাচাইয়ের সুবিধাসংবলিত লিংক সংযুক্ত করেছে তাদের অফিশিয়াল ওয়েব সাইটে http://www.mol.gov.ae এ সাইটের বাম পাশে ‘Enquiry Services’-এ ক্লিক করুন। এরপর ‘ Work Permit Status’ কিংবা আপনার কাঙিক্ষত অংশে ক্লিক করে জেনে দিন দরকারি তথ্য। ভিসার বৈধতা, আবেদনের অবস্থার সর্বশেষ তথ্য যাচাই করার সুযোগও পাবেন এ সাইটে।

ওমান
সুলতানাত অব ওমানের রাজকীয় পুলিশ প্রশাসনের অফিশিয়াল ওয়েব সাইটেই প্রয়োজনীয় ইমিগ্রেশন ও ভিসার তথ্য পাওয়া যায়। অনলাইনে ভিসা আবেদন ও প্রয়োজনীয় তথ্যের জন্য ভিজিট করুন সাইটটিতে, ওমান দেশের ভিসা চেক প্রয়োজন হবে এ্যাপ্লিকেশন নম্বর, ওয়েব এ্যাপ্লিকেশন নম্বর, পাসপোর্ট নম্বর, দেশের নাম। ভিসার স্টেটাস জানতে ভিজিট করুন এই লিংকে http://www.rop.gov.o..._visastatus.asp
ভারত : www.ivacbd.com
www.hcidhaka.org

কাতার : www.moi.gov.qa/site/english/eServices

Written by

We are Creative Blogger Theme Wavers which provides user friendly, effective and easy to use themes. Each support has free and providing HD support screen casting.

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 

© 2013 eliasmukta. All rights resevered. Designed by Templateism

Back To Top